রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নারায়ণতলা মিশন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত সুনামগঞ্জের ডলুরা বর্ডারহাটে অনিয়ম ও মাদক বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত তৃতীয় বারের মত অনুষ্ঠিত হয়ে গেলো দাখিল ২০০৪ ব্যাচ এর মিলনমেলা কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের শীত বস্ত্র বিতরণ মাসিক ‘উত্তর সুরমা’র উদ্যোগে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা প্রদান ‘আব্দুল গণি ফাউন্ডেশন’ এর অধীনে মেধাবৃত্তি- ২০২২ এর ফল প্রকাশ রাঙ্গাবালী ট্যুরিজমের আয়োজনে গ্রান্ড মিট আপ-২০২২ সম্পন্ন শায়েখ কাজী আমীন আত তাফহিমের ‘বিবাহের আগে ও পরে’ বইয়ের মোড়ক উন্মোচন আলহাজ্ব গণি মাস্টার ওয়েল ফেয়ার ট্রাস্টের মেধাবৃত্তি প্রদান মাসিক উত্তর সুরমা পত্রিকা প্রকাশ

ছাতকে সিমেন্ট কারখানা করতে চায় সৌদি কোম্পানি

ছাতকে সিমেন্ট কারখানা করতে চায় সৌদি কোম্পানি

সুনামগঞ্জের ছাতক উপজেলায় সিমেন্ট কারখানার অব্যবহৃত জমিতে একটি অত্যাধুনিক প্রযুক্তির সিমেন্ট কারখানা স্থাপনে আগ্রহী সৌদি আরবের উদ্যোক্তা প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ারিং ডাইমেনশন্স। এই কো¤পানি সিমেন্ট খাত ছাড়াও রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠান জেনারেল ইঞ্জিনিয়ারিং ম্যানুফ্যাকচারিং কোম্পানির (জেমকো) উৎপাদন ক্ষমতা বৃদ্ধি ও পণ্য বৈচির্ত্যকরণে বিনিয়োগ করবে।

বৃহ¯পতিবার ভারপ্রাপ্ত শিল্প সচিব মো. আবদুল হালিমের সঙ্গে বৈঠককালে এ আগ্রহের কথা জানান ইঞ্জিনিয়ারিং ডাইমেনশন্সের প্রেসিডেন্ট মোহাম্মদ এন. হিজি। শিল্প মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ, বাংলাদেশ ই¯পাত ও প্রকৌশল করপোরেশনের চেয়ারম্যান মো. মিজানুর রহমান, বিসিআইসির চেয়ারম্যান শাহ মো. আমিনুল হকসহ শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সৌদি প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।
বৈঠকে বাংলাদেশে বৈদ্যুতিক ট্রান্সফরমার ও সাবস্টেশন উৎপাদন, সিমেন্টসহ সম্ভাবনাময় শিল্প খাতে বিনিয়োগের বিষয়ে আলোচনা হয়। সৌদি ইঞ্জিনিয়ারিং ডাইমেনশন্সের প্রেসিডেন্ট বাংলাদেশকে বিনিয়োগের জন্য দক্ষিণ এশিয়ার একটি সম্ভাবনাময় ক্ষেত্র হিসেবে উল্লেখ করেন।

তিনি বলেন, বাংলাদেশের বিশাল জনগোষ্ঠী, অভ্যন্তরীণ বাজার এবং পরিশ্রমী শ্রমশক্তি বিদেশি বিনিয়োগের জন্য চমৎকার সুযোগ সৃষ্টি করেছে। এসব সম্ভাবনা কাজে লাগিয়ে লাভবান হতে সৌদি উদ্যোক্তারা এ দেশে বিনিয়োগ করবেন। বাংলাদেশ সরকারের বিনিয়োগবান্ধব নীতির কারণে সাম্প্রতিক সময়ে বিনিয়োগবান্ধব অবকাঠামোর ব্যাপক অগ্রগতি হয়েছে বলে মন্তব্য করেন তিনি।
আবদুল হালিম বলেন, সৌদি আরবে কর্মরত প্রবাসী শ্রমশক্তি বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। তিনি জেমকোর আধুনিকায়ন, পণ্য বৈচির্ত্যকরণ এবং ছাতক সিমেন্ট কারখানার অব্যবহৃত জায়গায় নতুন কারখানা স্থাপনের লক্ষ্যে একটি সমন্বিত প্রস্তাব দিতে সৌদি প্রতিনিধি দলকে পরামর্শ দেন।


আপনার এ্যাড দিন

ফটো গ্যালালি

Islamic Vedio

বিজ্ঞাপন ভিডিও এ্যাড




© All rights reserved © 2018 angina24.com
Design & Developed BY ThemesBazar.Com