মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আজীবন সম্মাননা পেলেন জনাব ওসমান গণি ও শফিকুর রহমান মধু মিয়া বৃষ্টির ধারায় মুছে যাক “রোজা রাখি, আল্লাহর হুকুম পালন করি, নিজে সুস্থ থাকি অপরকে সুস্থ থাকতে উৎসাহিত করি” মঙ্গলকাটা কম্পিউটার ট্রেনিং সেন্টার ‘MCTC’র এক যুগ পূর্তিতে আনন্দ ভ্রমণ ফেনিবিল ও কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের অমর একুশে উদযাপন ‘আব্দুল গণি ফাউন্ডেশন’ মেধাবৃত্তি পরিক্ষা-২২ এর বৃত্তি প্রাপ্তদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত নারায়ণতলা মিশন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত সুনামগঞ্জের ডলুরা বর্ডারহাটে অনিয়ম ও মাদক বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত তৃতীয় বারের মত অনুষ্ঠিত হয়ে গেলো দাখিল ২০০৪ ব্যাচ এর মিলনমেলা কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের শীত বস্ত্র বিতরণ

তারুণ্যের কবি এস আই শিমুলের “ধূলি ধূসর পায়ে ” কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন

তারুণ্যের কবি এস আই শিমুলের “ধূলি ধূসর পায়ে ” কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টার::

অদম্য সাহিত্য সম্মাননা প্রাপ্ত বর্তমান বাংলা সাহিত্যের এক উদীয়মান তরুণ কবি এস আই শিমুল। সুনামগঞ্জের সদর উপজেলার খাগেরগাঁও গ্রামে কবির জন্ম। গত ৩ই আগষ্ট ২০২০খ্রি:,রোজ সোমবার এস আই শিমুল এর বহুল আলোচিত দ্বিতীয় কাব্য গ্রন্থ “ধূলি ধূসর পায়ে ” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসা মিলনায়তনে, সাহিত্য বিষয়ক সংগঠন “JUVENILITY LITERATURE SOCIETY ” কর্তৃক আয়োজিত বইটির মোড়ক উন্মোচন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করে। বিকেল ৪ ঘটিকায় অনুষ্ঠান কর্মসূচি শুরু হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোহাম্মদ বাহাউদ্দীন খন্দকার।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আবুল হোসেন। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ শাহনূর, তোফায়েল আহমেদ, জনাব তাজুল ইসলাম, আবু হানিফ, দেলোয়ার হোসেন, সফিকুল ইসলাম, আবু সুফিয়ান, কাউসার উদ্দিন, মো: শফিকুল ইসলাম, সরোয়ার হোসেন এবং কবি আতহার বাবরুল। অনুষ্ঠান সঞ্চালনা করেন তরুণ সাংবাদিক ও কবি মাছুম দিদার।

উক্ত অনুষ্ঠানে বক্তারা বাংলা সাহিত্যের উদীয়মান তরুণ কবি এস আই শিমুল কে সুনামগঞ্জের গর্ব হিসেবে দাবি করেন। উল্লেখ্য মাত্র ১৫ বছর বয়সে কবি এস আই শিমুলের প্রথম কাব্য গ্রন্থ “প্রারম্ভিকা” প্রকাশিত হয়। এতো অল্প বয়সে কাব্য গ্রন্থ প্রকাশিত হওয়ার ঘটনা বাংলা সাহিত্যে বিরল।২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে নিয়ে তার লেখা কবিতা ” বিশ্ব কাব্য সংস্থা (বিকাস) ” হতে অন্যতম শ্রেষ্ঠ কবিতা হিসেবে স্বীকৃতি পায়।এস আই শিমুল ” বাংলাদেশ তারুণ্য কাব্য ও সংস্কৃতি সংসদ ” এর প্রতিষ্ঠাতা এবং “জাতীয় কবি পরিষদ ” এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং বাংলাদেশ শূন্য দশকের কবি সংগঠনের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি। তার লেখা কবিতা কিশোর ও তরুণদের কাছে পেয়েছে সর্বোচ্চ পাঠক প্রিয়তা।বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় শিশু কিশোর পত্রিকা ” কিশোর বাংলা ” এ জুন ২০২০ সংখ্যায় এস আই শিমুল কে ” কিশোর হিরো ” হিসেবে উল্লেখ করে এবং ” তারুণ্যের কবি ” হিসেবে আখ্যায়িত করে। তার লেখা কবিতায় পাওয়া যায় মাটি ও মানুষের কথা। “ধূলি ধূসর পায়ে ” কাব্য গ্রন্থটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে, আয়োজক সংগঠন থেকে কবি এস আই শিমুল কে “JUVENILITY LITERATURE AWARD -2020” প্রদান করা হয়।


আপনার এ্যাড দিন

ফটো গ্যালালি

Islamic Vedio

বিজ্ঞাপন ভিডিও এ্যাড




© All rights reserved © 2018 angina24.com
Design & Developed BY ThemesBazar.Com