বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আজীবন সম্মাননা পেলেন জনাব ওসমান গণি ও শফিকুর রহমান মধু মিয়া বৃষ্টির ধারায় মুছে যাক “রোজা রাখি, আল্লাহর হুকুম পালন করি, নিজে সুস্থ থাকি অপরকে সুস্থ থাকতে উৎসাহিত করি” মঙ্গলকাটা কম্পিউটার ট্রেনিং সেন্টার ‘MCTC’র এক যুগ পূর্তিতে আনন্দ ভ্রমণ ফেনিবিল ও কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের অমর একুশে উদযাপন ‘আব্দুল গণি ফাউন্ডেশন’ মেধাবৃত্তি পরিক্ষা-২২ এর বৃত্তি প্রাপ্তদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত নারায়ণতলা মিশন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত সুনামগঞ্জের ডলুরা বর্ডারহাটে অনিয়ম ও মাদক বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত তৃতীয় বারের মত অনুষ্ঠিত হয়ে গেলো দাখিল ২০০৪ ব্যাচ এর মিলনমেলা কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের শীত বস্ত্র বিতরণ

শীতে সর্দি-কাশি সারাতে যা করবেন

শীতে সর্দি-কাশি সারাতে যা করবেন

ঋতু বদলের সময় হঠাৎ করে সর্দি-কাশির সমস্যা হতেই পারে। আর এই নিয়ে পড়তে হয় ভোগান্তিতে। এমন অসুখ, একা একা সারেও না আবার ডাক্তারের কাছে গেলেও এককাড়ি টাকা খরচ। তাই ঘরোয়া কিছু উপায় জেনে নিন যার মাধ্যমে সর্দি-কাশি থেকে দূরে থাকা সম্ভব। আর যদি এসবের কোনোটাতেই কাজ না হয় তবে যত তাড়াতাড়ি সম্ভব ডাক্তারের শরণাপন্ন হয়ে ওষুধ খেতে হবে।

সর্দি-গলা ব্যথা কিংবা শুকনো কাশি সারাতে খুব কাজে দেয় লবণপানিতে গার্গল।

ঠান্ডা লেগে সারা রাত কাশি হচ্ছে? শোয়ার আগে এক চামচ মধু খেলে আরাম পাবেন। খুব ভালো হয় যদি অল্প গরম পানিতে মধুটা দিয়ে ছোট ছোট সিপে খাওয়া যায়।

চা তৈরি করুন অল্প আদা দিয়ে। শোয়ার ঠিক আগে সেটা খান। গ্রিন টিও খুব ভালো কাজে দেয়। এতে কাশির চোটে ঘুম ভেঙে উঠে বসে থাকতে হবে না।

kashi2

বালিশের পিঠের দিকটা একটু তুলে শুতে পারেন, তাতে সারা রাত কাশির দমক একটু কম ভোগাবে।

সারারাত যদি নাক বন্ধ থাকে, তাহলেও ঘুম আসবে না। বরং মুখ দিয়ে শ্বাস নেওয়ার চেষ্টা করলে কাশির দমক বাড়বে। এই পরিস্থিতিতে বাম বা নেজাল ড্রপের শরণাপন্ন হন।

তুলসিপাতা, আদা, গোলমরিচ, দারুচিনি, লবঙ্গ, মৌরি, তেজপাতা দুই কাপ পানিতে ফোটাতে আরম্ভ করুন। মিশ্রণটা কমে আধ কাপ মতো হলে নামিয়ে ছেঁকে নিন। মধু বা তালমিছরি মিশিয়ে সেটা পান করুন।

এইচএন


আপনার এ্যাড দিন

ফটো গ্যালালি

Islamic Vedio

বিজ্ঞাপন ভিডিও এ্যাড




© All rights reserved © 2018 angina24.com
Design & Developed BY ThemesBazar.Com