শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আজীবন সম্মাননা পেলেন জনাব ওসমান গণি ও শফিকুর রহমান মধু মিয়া বৃষ্টির ধারায় মুছে যাক “রোজা রাখি, আল্লাহর হুকুম পালন করি, নিজে সুস্থ থাকি অপরকে সুস্থ থাকতে উৎসাহিত করি” মঙ্গলকাটা কম্পিউটার ট্রেনিং সেন্টার ‘MCTC’র এক যুগ পূর্তিতে আনন্দ ভ্রমণ ফেনিবিল ও কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের অমর একুশে উদযাপন ‘আব্দুল গণি ফাউন্ডেশন’ মেধাবৃত্তি পরিক্ষা-২২ এর বৃত্তি প্রাপ্তদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত নারায়ণতলা মিশন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত সুনামগঞ্জের ডলুরা বর্ডারহাটে অনিয়ম ও মাদক বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত তৃতীয় বারের মত অনুষ্ঠিত হয়ে গেলো দাখিল ২০০৪ ব্যাচ এর মিলনমেলা কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের শীত বস্ত্র বিতরণ

সুনামগঞ্জের সুরমা নদীর ওপরে সেতুর অভাবে দুর্ভোগ

সুনামগঞ্জের সুরমা নদীর ওপরে সেতুর অভাবে দুর্ভোগ

 

সুনামগঞ্জের সুরমা নদীর ওপরে হালুয়ারঘাট সেতু নির্মাণ কয়েক লক্ষাধিক মানুষের দীর্ঘ দিনের দাবি। সেতু নির্মাণের দাবিতে এলাকাবাসীসহ সচেতন মহলের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করলেও টনক নড়ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। এদিকে, সেতু না থাকায় কৃষি, স্বাস্থ্য ও পুষ্টিসহ আর্থ-সামাজিক উন্নয়ন থেকে শুরু করে যোগাযোগ ক্ষেত্রে পিছিয়ে আছে সুরমার উত্তর পাড়ের কয়েক লক্ষাধিক মানুষ। খোঁজ নিয়ে জানা যায়, হালুয়ারঘাট খেয়া দিয়ে সদর উপজেলার সুরমা, জাহাঙ্গীরনগর, রঙ্গারচর ও দেয়ারাবাজার উপজেলার লক্ষিপুর, সুরমা, বাংলা বাজার, পূর্ব বাংলাবাজার, ভোগলা ইউনিয়নে কয়েক লাখ মানুষ সরাসরি যাতায়াত করে থাকেন। হালুয়ারঘাট সেতু নির্মাণ হলে ছাতক ও বিশ্বম্ভরপুর উপজেলার কয়েকটি ইউনিয়নের সঙ্গে ওই সকল ইউনিয়নের সরাসরি যোগাযোগের সুযোগ তৈরি হতো বলে জানান অনেকেই। সেতুটি হলে সুরমার উত্তর পাড়ে কৃষিখাতে বৈপ্লবিক উন্নয়ন হতো। এছাড়া সুরমার উত্তরপাড়ের প্রচুর পরিমাণ সবজি চাষ হয়। আর এ খেয়াঘাট দিয়েই সুরমা নদীর পাড় হয়ে  জেলা সদর বা জেলার বাহিরে রপ্তানি করে থাকেন চাষিরা। সেতু না থাকায় ওই সকল এলাকায় রাস্তাঘাটের তেমনটা উন্নয়ন হচ্ছে না। ফলে জেলার অন্য উন্নয়ন সূচকের চেয়ে শিক্ষা ও স্বাস্থ্য খাতে পিছিয়ে আছে এ এলাকার মানুষজন। তাই কৃষি উন্নয়ন ও লক্ষাধিক মানুষের জীবনযাত্রার মানোন্নয়নের কথা চিন্তা করে হালুয়ারঘাট সেতু নির্মাণে স্থানীয় সংসদসহ সংশ্লিষ্ট মহলের প্রতি তাগাদা জানিয়েছেন ভোক্তভোগীসহ সচেতন মহল। সরেজমিন গিয়ে দেখা যায়, হালুয়ারঘাট খেয়া দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন ব্যবসায়ী, চাকরিজীবী ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। প্রচণ্ড গরম উপেক্ষা করে দুপাড়ে খেয়ার জন্যে অপেক্ষা করছেন শতাধিক মানুষ।


সুলেমান নামে এক সবজি ব্যবসায়ী চাষি জানান, সুরমার উত্তর পাড়ে প্রচুর সবজি চাষ হয়। যাতায়াত ব্যবস্থা ভালো না থাকায় উৎপাদনকৃত সবজি বাজারজাত করতে পারি না। হালুয়াঘাট সেতুটি হলে আমরা আমাদের উৎপাদনকৃত সবজি সহজেই বাজারে নিয়ে গিয়ে অধিক মুনাফা পেতাম।


আপনার এ্যাড দিন

ফটো গ্যালালি

Islamic Vedio

বিজ্ঞাপন ভিডিও এ্যাড




© All rights reserved © 2018 angina24.com
Design & Developed BY ThemesBazar.Com