শুক্রবার, ০১ Jul ২০২২, ০১:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ফুটবল শিরোপা অর্জনকারীদের সংবর্ধনা প্রদান শারীরিক উপকারী তা জানলে সাওম বা রোজা রাখা নিয়ে শুরু হয়ে যেত প্রতিযোগিতা! ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ফেনিবিল সমাজকল্যাণ যুব সংঘ রানার্সআপ কেজিকে সমাজকল্যাণ যুব সংঘ ব্রীজের অভাবে রোগীদের চরম ভোগান্তি ইয়াকুবিয়া দাখিল মাদরাসার উদ্যোগে বীরমুক্তিযোদ্ধা সম্মাননা ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন আলোকচিত্র প্রদর্শনী : সুনামগঞ্জের সাংবাদিক আকরাম উদ্দিনের ‘৩৪ বছর’ কোভিড ভ্যাকসিন প্রদান কর্মসূচী বাস্তবায়নে ফেনিবিল সমাজকল্যাণ যুব সংঘ সুনামগঞ্জ সদর উপজেলার সামাজিক সংগঠনের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত নতুন জার্সি গায়ে দুর্দান্ত জয় পেল ফেনিবিল সমাজকল্যাণ যুব সংঘ লালপুরে মুসলিম হ্যান্ডসের তত্ত্বাবধানে মসজিদ নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপিত

আব্দুল গণি ট্রাস্টের বৃত্তি ও সনদ বিতরণ অনুষ্ঠান-২০২০ অনুষ্ঠিত

আব্দুল গণি ট্রাস্টের বৃত্তি ও সনদ বিতরণ অনুষ্ঠান-২০২০ অনুষ্ঠিত

বহুল প্রত্যাশিত আব্দুল গণি ট্রাস্টের পক্ষ থেকে ২০১৯ সালের ১৫ নভেম্বর অনুষ্ঠিতব্য মেধাবৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত মোট ৪০ জন ছাত্র ছাত্রীদের মধ্যে বৃত্তির এককালীন অর্থ, সনদ ও বই বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হ‌য়ে‌ছে। নারায়নতলা মিশন উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে গতকাল ৮ই ফেব্রুয়ারি ২০২০ বেলা ২ ঘটিকার সময় এই মহতী অনুষ্ঠানের আয়োজন করেন আব্দুল গণি ট্রাস্টের সকল সদস্যবৃন্দ।

সুনামগঞ্জ জেলার উত্তর সুরমা পাড়ের নয়টি উচ্চ ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদ্রাসা থেকে অষ্টম শ্রেণীর ছাত্র ছাত্রীর পক্ষ থেকে মোট ৪০ জন প্রথমবারের মতো এই বৃত্তি অর্জন করতে সক্ষম হন। প্রতিষ্ঠানগুলো হলো নারায়নতলা মিশন উচ্চ বিদ্যালয়, কৃষ্ণনগর হোসেনিয়া উচ্চ বিদ্যালয়, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়, সৈয়দপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মিরেরচর ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসা, ঝরঝরিয়া লালমিয়া স্মৃতি উচ্চ বিদ্যালয়, চৌদ্দগ্রাম উচ্চ বিদ্যালয়, লুমিনাস একাডেমি, সুনামগঞ্জ। এই মহতী সভায় সভাপতিত্ব করেন ট্রাস্টের সম্মানিত সভাপতি জনাব আবুল কালাম আজাদ এবং অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ট্রাস্টের সদস্য ও ঢাকা দক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন ট্রাস্টের সম্মানিত মহাসচিব, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নাক কান গলা ও হেড-নেক সার্জারি বিভাগের আবাসিক সার্জন জনাব ডাক্তার এম নুরুল ইসলাম। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন অডিট সুপার জনাব শাহ আলম ও সিলেট সরকারি এমসি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক জোস্না বেগমসহ সকল সদস‌্যবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ট্রাস্টের সদস্য জনাব মমিনুল ইসলাম, সহকারী শিক্ষক সরকারি প্রাথমিক বিদ্যালয়। বৃত্তিপ্রাপ্ত ছাত্র ছাত্রীদের পক্ষ থেকে মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মোসাম্মৎ তানজিনা আক্তার তার অনুভূতি প্রকাশ এবং অভিভাবকদের পক্ষ থেকে আসমা আক্তার, সহকারী শিক্ষক সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং আব্দুস সোবহান, সহকারী শিক্ষক মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয় বক্তব‌্য প্রদান ক‌রেন।

সম্মানিত শিক্ষক মন্ডলীর পক্ষ থেকে অনুপ্রেরণা ও গঠনমূলক বক্তব্য প্রদান করেন সর্বজনাব ফাদার দিলীপ সরকার (ও এম আই), প্রধান শিক্ষক নারায়নতলা মিশন উচ্চ বিদ্যালয়, কৃষ্ণনগর হোসেনিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাম মোস্তফা, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম, মীরেরচর ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার সুপার জমির উদ্দিন মাসুক, সৈয়দপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল আলম, ঝরঝরিয়া লালমিয়া স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফুল ইসলাম, নারায়নতলা মিশন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক বুরহান উদ্দিন, কৃষ্ণনগর হোসেনিয়া উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক জয়নাল আবেদীন প্রমুখ।
বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী হিসাবে বক্তব্য প্রদান করেন জনাব মো তাজুল ইসলাম, শাহনূর, শফিকুর রহমান মধু মিয়া, সাবেক চেয়ারম্যান ওসমান গণি, সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য জনাব আমিনুল ইসলাম সেলিম, সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী জনাব আমিনুল হক প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে বক্তারা মরহুম আব্দুল গনি সাহেবের স্মৃতিচারণ করতে গিয়ে অনেকে আবেগাপ্লুত হয়ে পড়েন । তারা আ‌রো বলেন স্বাধীনতার ৪৯ বছর পার হলেও উত্তর সুরমায় এমন মহতি অনুষ্ঠান তাদের জীবনে এই প্রথম। তারা ট্রাস্ট এর সাথে সংশ্লিষ্ট সকল সদস্য ও কর্মকর্তাবৃন্দের ভূয়সী প্রশংসা এবং এই ট্রা‌স্টের উত্তর উত্তর সাফল‌্য ও মঙ্গল কামনা করেন। তারা বিশ্বাস করেন এখানে যারা বৃত্তি প্রাপ্ত হয়েছে তারা হয়তো এক দিন কেউ ডাক্তার, কেউ ইঞ্জিনিয়ার, কেউ অধ্যাপক, সর্বোপরি একজন ভালো মানুষ হয়ে জনগণের সেবা করবে।

এখানে উল্লেখ্য যে ২০১৯ সালের ১৫ ই নভেম্বর নারায়নতলা মিশন উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। ২০০ জন ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে মোট চারটি ক্যাটাগরিতে ৪০ জনকে বৃত্তি প্রদান করা হয়। উন্মুক্ত ট্যালেন্টপুল পাঁচজনকে, টেলেন্টপুল ৯জন, সাধারণ গ্রেডে ২১ জন, জেডিসি পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে পাঁচজন।

উন্মুক্ত ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তরা হল-

১। আফরিন জামান, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
২। মোবারক হোসেন, নারায়নতলা মিশন উচ্চ বিদ্যালয়
৩। নাজমুল হাসান সুমন, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
৪। তানজিনা আক্তার, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
৫। শান্তা বেগম, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়।

ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তরা হল

১। সুমন আহমদ, নারায়নতলা মিশন উচ্চ বিদ্যালয়
২।মেরাজ আহমদ, নারায়নতলা মিশন উচ্চ বিদ্যালয়
৩। সাবিহা সুলতানা, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
৪।লাকি আমিনুল ইসলাম, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
৫। নাসিমা আক্তার, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
৬। লিটন মিয়া, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
৭। সুবর্ণা আক্তার, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
৮। আশরাফুল ইসলাম শাওন , মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
৯। মোমিনুল মিয়া, ঝরঝরিয়া লালমিয়া স্মৃতি উচ্চ বিদ্যালয়

সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্তরা হলো

১।মহিমা আক্তার মুন্নি, নারায়নতলা মিশন উচ্চ বিদ্যালয়
২।রুবাইয়া তানজিম, নারায়নতলা মিশন উচ্চ বিদ্যালয়
৩।রকিবুল হাসান সুমন, নারায়নতলা মিশন উচ্চ বিদ্যালয়
৪।সুমাইয়া আক্তার, নারায়নতলা মিশন উচ্চ বিদ্যালয়
৫।ইসরাত জাহান সামিয়া, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
৬।সানজিদা আক্তার, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
৭।ইকরাম হোসেন ইমন, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
৮।কামরুন আক্তার, মিমি মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
৯।শাহিদা আক্তার, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
১০।কবিতা ইসলাম কেয়া, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়
১১।মাসুমা আক্তার তিন্নি ঝরঝরিয়া লালমিয়া স্মৃতি উচ্চ বিদ্যালয়
১২।শিল্পী আক্তার ঝরঝরিয়া লালমিয়া স্মৃতি উচ্চ বিদ্যালয়
১৩।তৃষা আক্তার কৃষ্ণনগর হোসেনিয়া উচ্চ বিদ্যালয়
১৪।মাসুমা আক্তার, কৃষ্ণনগর হোসেনিয়া উচ্চ বিদ্যালয়
১৫।তানজিনা আক্তার, কৃষ্ণনগর হোসেনিয়া উচ্চ বিদ্যালয়
১৬।রাকিবা আক্তার, কৃষ্ণনগর হোসেনের উচ্চ বিদ্যালয়
১৭।সাইদুল মিয়া, চৌদ্দগ্রাম উচ্চ বিদ্যালয়
১৮।মাহমুদুল হাসান তারেক, চৌদ্দগ্রাম উচ্চ বিদ্যালয়
১৯। আয়েশা সিদ্দিকা কেয়া মনি, লুমিনাস একাডেমি
২০। ইয়াসিন মিয়া, লুমিনাস একাডেমি
২১।আমির হোসেন, লুমিনাস একাডেমি
২২।খাদিজা বেগম, মিরেরচর ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসা
২৩।আবিদা সুলতানা, মিরেরচর ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসা
২৪।সাদিয়া খাতুন, মিরেরচর ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসা
২৫।সুরমা আক্তার, মিরেরচর ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসা
২৬।সোহাগ মিয়া, মিরেরচর ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসা।


আপনার এ্যাড দিন

ফটো গ্যালালি

Islamic Vedio

বিজ্ঞাপন ভিডিও এ্যাড




© All rights reserved © 2018 angina24.com
Design & Developed BY ThemesBazar.Com