শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আজীবন সম্মাননা পেলেন জনাব ওসমান গণি ও শফিকুর রহমান মধু মিয়া বৃষ্টির ধারায় মুছে যাক “রোজা রাখি, আল্লাহর হুকুম পালন করি, নিজে সুস্থ থাকি অপরকে সুস্থ থাকতে উৎসাহিত করি” মঙ্গলকাটা কম্পিউটার ট্রেনিং সেন্টার ‘MCTC’র এক যুগ পূর্তিতে আনন্দ ভ্রমণ ফেনিবিল ও কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের অমর একুশে উদযাপন ‘আব্দুল গণি ফাউন্ডেশন’ মেধাবৃত্তি পরিক্ষা-২২ এর বৃত্তি প্রাপ্তদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত নারায়ণতলা মিশন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত সুনামগঞ্জের ডলুরা বর্ডারহাটে অনিয়ম ও মাদক বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত তৃতীয় বারের মত অনুষ্ঠিত হয়ে গেলো দাখিল ২০০৪ ব্যাচ এর মিলনমেলা কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের শীত বস্ত্র বিতরণ

খতমে নবুয়ত: কুরআন-হাদীসের দৃষ্টিতে কাদিয়ানিদের কাফির হওয়ার প্রমান

খতমে নবুয়ত: কুরআন-হাদীসের দৃষ্টিতে কাদিয়ানিদের কাফির হওয়ার প্রমান

-মুহাম্মাদ ফয়সাল

খতম শব্দের অর্থ শেষ, ইতি, সমাপ্ত । আর নবুয়ত অর্থ পয়গম্বরি । সুতরাং খতমে নবুয়ত অর্থ নবীগণের দায়িত্বের পরিসমাপ্তি । আর এ দায়িত্বের পরিসমাপ্তি ঘটে বিশ্বনবী হযরত মুহাম্মাদ স. ।
মহানবী স. শেষ নবী এতে বিন্দুপরিমাণ সন্দেহ-সংশয় নেই । যারা বিশ্বনবী মুহাম্মাদ স.কে সর্বশেষ নবী ও রাসুল মনে করেনা তারা নি:সন্দেহে কাফের । যারা কাফেরকে কাফের মনে করেনা তারাও কাফের ।
কাদিয়ানি হলো ভ্রান্ত সম্প্রাদয় । ভ্রান্ত ফিরকা । তারা মহানবী স.কে শেষ নবী মানতে চায়না । এ সম্প্রদায়ের লোকেরা দাবী করে- তাদের গুরু গোলাম আহমাদ কাদিয়ানি সর্বশেষ নবী । নাউযুবিল্লাহ ।
অথচ পবিত্র কুরআনে আল্লাহ আল্লাহ তা‘লা বলেন-“মুহাম্মাদ তোমাদের মধ্যে কোনো পুরুষের পিতা নন । বরং তিনি তো আল্লাহর রাসুল ও সর্বশেষ নবী ।” ( সূরা আল আহযাব, আয়াত ৪০)
বহু হাদীসে খতমে নবুয়াতের প্রমাণ রয়েছে । মহানবী স. ইরশাদ করেন “ আমিই শেষ নবী । আমার পর আর কোনো নবী আসবেন না ।”
সুতরাং উপরোক্ত কুরআন ও হাদীসের আলোকে এ কথা ষ্পষ্ট যে, শেষ নবী হলেন- হযরত মুহাম্মাদ স. । আর যারা তাকে শেষ নবী মনে করেনা তারা কাফের ।
লেখক: -মুহাম্মাদ ফয়সাল, আর্টিস, প্রাবন্ধিক ।


আপনার এ্যাড দিন

ফটো গ্যালালি

Islamic Vedio

বিজ্ঞাপন ভিডিও এ্যাড




© All rights reserved © 2018 angina24.com
Design & Developed BY ThemesBazar.Com