শনিবার, ০২ Jul ২০২২, ১২:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ফুটবল শিরোপা অর্জনকারীদের সংবর্ধনা প্রদান শারীরিক উপকারী তা জানলে সাওম বা রোজা রাখা নিয়ে শুরু হয়ে যেত প্রতিযোগিতা! ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ফেনিবিল সমাজকল্যাণ যুব সংঘ রানার্সআপ কেজিকে সমাজকল্যাণ যুব সংঘ ব্রীজের অভাবে রোগীদের চরম ভোগান্তি ইয়াকুবিয়া দাখিল মাদরাসার উদ্যোগে বীরমুক্তিযোদ্ধা সম্মাননা ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন আলোকচিত্র প্রদর্শনী : সুনামগঞ্জের সাংবাদিক আকরাম উদ্দিনের ‘৩৪ বছর’ কোভিড ভ্যাকসিন প্রদান কর্মসূচী বাস্তবায়নে ফেনিবিল সমাজকল্যাণ যুব সংঘ সুনামগঞ্জ সদর উপজেলার সামাজিক সংগঠনের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত নতুন জার্সি গায়ে দুর্দান্ত জয় পেল ফেনিবিল সমাজকল্যাণ যুব সংঘ লালপুরে মুসলিম হ্যান্ডসের তত্ত্বাবধানে মসজিদ নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপিত

ছেলের সাথে বাবার জেডিসি পাশ

ছেলের সাথে বাবার জেডিসি পাশ

আঙিনা ডেস্ক  ::

ঝিনাইদহের কালীগঞ্জে পিতা-পুত্র জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা দিয়ে পাশ করেছে। উপজেলার খামারমুন্দিয়া গাজেম আলী দাখিল মাদরাসা থেকে তারা এই পরীক্ষায় অংশ নিয়েছিল।

তারা উপজেলার ৭নং রায়গ্রাম ইউনিয়নের খামারমুন্দিয়া গ্রামের বাবলু হোসেন ও তার ছেলে মেহেদি হাসান। সোমবার দুপুরে প্রকাশিত ফলাফলে দেখা গেছে বাবা বাবলুর রহমান পেয়েছে জিপিএ ২.৭২ এবং ছেলে মেহেদী হাসান পেয়েছে জিপিএ ২.০৬।

বাবুল হোসেন জানান, শিক্ষার কোন বয়স নেই। এছাড়া আমার অনেক দিনের ইচ্ছা আলেম হওয়া। যে কারণে আমি ছেলের সাথে জেডিসি পরীক্ষা দিয়েছিলাম। এ পরীক্ষায় পাশ করলে দাখিল ও আলিম পরীক্ষা দিয়ে যতদুর সম্ভব পড়তে চাই।

সে আরো জানায়, ১৯৯৫ সালে দেশে প্রচলিত সাধারণ শিক্ষায় এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে পাশ করি। এরপর এইচএসসি ভর্তি হয় কিন্তু সাংসারিক চাপের কারণে আর লেখা-পড়া হয়নি। তারপর থেকে আমার ইচ্ছা ছিল একদিন না একদিন লেখা-পড়া শেষ করবো। সেই ইচ্ছা থেকে এবার জেডিসি পরীক্ষা দিয়ে শুরু করলাম।

মাদরাসা সুপার মোঃ রবিউল ইসলাম জানান, বাবুল হোসেন বলেছিল সার্টিফিকেটের জন্য নয়, জ্ঞান অর্জনের জন্য আমি পড়তে চাই। যে কারণে আমি তাকে সুযোগ করে দিয়েছিলাম।

inqilab


আপনার এ্যাড দিন

ফটো গ্যালালি

Islamic Vedio

বিজ্ঞাপন ভিডিও এ্যাড




© All rights reserved © 2018 angina24.com
Design & Developed BY ThemesBazar.Com