শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৯:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নারায়ণতলা মিশন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত সুনামগঞ্জের ডলুরা বর্ডারহাটে অনিয়ম ও মাদক বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত তৃতীয় বারের মত অনুষ্ঠিত হয়ে গেলো দাখিল ২০০৪ ব্যাচ এর মিলনমেলা কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের শীত বস্ত্র বিতরণ মাসিক ‘উত্তর সুরমা’র উদ্যোগে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা প্রদান ‘আব্দুল গণি ফাউন্ডেশন’ এর অধীনে মেধাবৃত্তি- ২০২২ এর ফল প্রকাশ রাঙ্গাবালী ট্যুরিজমের আয়োজনে গ্রান্ড মিট আপ-২০২২ সম্পন্ন শায়েখ কাজী আমীন আত তাফহিমের ‘বিবাহের আগে ও পরে’ বইয়ের মোড়ক উন্মোচন আলহাজ্ব গণি মাস্টার ওয়েল ফেয়ার ট্রাস্টের মেধাবৃত্তি প্রদান মাসিক উত্তর সুরমা পত্রিকা প্রকাশ

সর্বকনিষ্ঠ কবি হিসেবে ‘দৈনিক বাঙালির কন্ঠ সাহিত্য পুরস্কার’ পেলেন তারুণ্যের কবি এস আই শিমুল

সর্বকনিষ্ঠ কবি হিসেবে ‘দৈনিক বাঙালির কন্ঠ সাহিত্য পুরস্কার’ পেলেন তারুণ্যের কবি এস আই শিমুল

স্টাফ রিপোর্টার ::

বহুল প্রচারিত জাতীয় দৈনিক বাঙালির কন্ঠ আয়োজিত’ দৈনিক বাঙালির কন্ঠ সাহিত্য পুরস্কার ও গুণিজন সম্মাননা-২০২১’ প্রদান করা হয় গত ২ এপ্রিল ২০২১। রাজধানী ঢাকার কাঁটাবন ‘দীপনপুর ভোজনশালা’য় আনুষ্ঠানিক ভাবে সারা বাংলাদেশ থেকে নির্বাচিত ১৭ জন কবি লেখকদের উক্ত পুরস্কার প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা সাহিত্য পরিষদের সহ সভাপতি কবি ও কথা সাহিত্যিক জিয়াউল হক। অনুষ্ঠান উদ্ভোদন করেন বাংলা একাডেমি পুরস্কার জয়ী বরেণ্য কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রেজাউদ্দিন স্টালিন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি পুরস্কার জয়ী বরেণ্য কবি ও লেখক আসলাম সানি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য কবি ও বাংলা একাডেমির পরিচালক রহিমা আখতার কল্পনা। উপস্থিত ছিলেন বাংলা একাডেমির উপপরিচালক ও মিডিয়া ব্যক্তিত্ব ড.শাহাদাৎ হোসেন নিপু, ৭১ টেলিভিশনের সিনিয়র সংবাদ উপস্থাপক ফারজানা করিম, কবি ও কথা সাহিত্যিক শাহিন রেজা, ড.শামীম তালুকদার ও ড. শামস আলদীন। অনুষ্ঠান উপস্থাপনা করেন আয়শা জাহান নুপুর ও নুরুন নাহার শ্রাবণী।

উক্ত অনুষ্ঠানে সর্ব কনিষ্ঠ কবি হিসেবে এস আই শিমুলের লেখা ২য় কাব্য গ্রন্থ ‘ধূলি ধূসর পায়ে’ এর জন্য এস আই শিমুলকে ‘দৈনিক বাঙালির কন্ঠ সাহিত্য পুরস্কার ‘প্রদান করা হয়। উল্লেখ্য বাংলাদেশের প্রধান শিশু কিশোর পত্রিকা ‘কিশোর বাংলা’ জুন ২০২০ সংখ্যায় এস আই শিমুল কে তারুণ্যের কবি হিসেবে আখ্যায়িত করা হয়। মাত্র ১৫ বছর বয়সে এস আই শিমুলের প্রথম পূর্ণাঙ্গ কাব্য গ্রন্থ ‘প্রারম্ভিকা’ প্রকাশিত হয় এবং ১৭ বছর বয়সে মোট তিনটি একক কাব্যগ্রন্থ প্রকাশিত হয়। এতো অল্প বয়সে পূর্ণাঙ্গ তিনটি কাব্য গ্রন্থ প্রকাশিত হওয়ার ঘটনা বাংলা সাহিত্যে বিরল।


আপনার এ্যাড দিন

ফটো গ্যালালি

Islamic Vedio

বিজ্ঞাপন ভিডিও এ্যাড




© All rights reserved © 2018 angina24.com
Design & Developed BY ThemesBazar.Com