মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০১:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ফুটবল শিরোপা অর্জনকারীদের সংবর্ধনা প্রদান শারীরিক উপকারী তা জানলে সাওম বা রোজা রাখা নিয়ে শুরু হয়ে যেত প্রতিযোগিতা! ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ফেনিবিল সমাজকল্যাণ যুব সংঘ রানার্সআপ কেজিকে সমাজকল্যাণ যুব সংঘ ব্রীজের অভাবে রোগীদের চরম ভোগান্তি ইয়াকুবিয়া দাখিল মাদরাসার উদ্যোগে বীরমুক্তিযোদ্ধা সম্মাননা ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন আলোকচিত্র প্রদর্শনী : সুনামগঞ্জের সাংবাদিক আকরাম উদ্দিনের ‘৩৪ বছর’ কোভিড ভ্যাকসিন প্রদান কর্মসূচী বাস্তবায়নে ফেনিবিল সমাজকল্যাণ যুব সংঘ সুনামগঞ্জ সদর উপজেলার সামাজিক সংগঠনের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত নতুন জার্সি গায়ে দুর্দান্ত জয় পেল ফেনিবিল সমাজকল্যাণ যুব সংঘ লালপুরে মুসলিম হ্যান্ডসের তত্ত্বাবধানে মসজিদ নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপিত

সুনামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে : ভাইস চেয়ারম্যান প্রার্থীরা রয়েছেন মাঠে, চেয়ারম্যান প্রার্থীরা মনোনয়ন দৌড়ে

সুনামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে : ভাইস চেয়ারম্যান প্রার্থীরা রয়েছেন মাঠে, চেয়ারম্যান প্রার্থীরা মনোনয়ন দৌড়ে

বিশেষ প্রতিনিধি :

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে গ্রামগঞ্জে বইছে নির্বাচনী হাওয়া। চায়ের দোকান থেকে শুরু করে প্রতি মুহুর্তে চলছে নির্বাচন কেন্দ্রিক আলোচনা সমালোচনা। সুনামগঞ্জ সদর উপজেলায় আওয়ামীলীগের একাধিক আওয়ামীলীগ নেতৃবৃন্দ কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোনয়নের আশায় দৌড়ঝাপ শুরু করছেন।

অনেকেই আবার গ্রামে গঞ্জে প্রচাররনায় ব্যাস্থ সময় পার করছেন। সাধারণ ভোটাররা মনে করছেন যদি বিএনপি নির্বাচনে না আসে তবে কেমন নির্বাচন হবে। এ বিষয় নিয়ে সন্দিহান আছেন সাধারণ ভোটাররা। তবে অবাধ সুষ্ট নিরেপেক্ষ নির্বাচনের আশা নিয়ে সময় পার করছেন সাধারন ভোটাররা। সাধারণ ভোটারদের সাথে আলাফ আলোচনা করে জানা যায়, তারা বলেন স্থানীয় সরকার মন্ত্রনালয় সরকারের গুরুত্বপুর্ণ একটি মন্ত্রনালয়। এই মন্ত্রনালয়ের কাজগুলো সুষ্টভাবে বাস্তবায়ন করা স্থানীয় উপজেলা পরিষদ বিশেষ ভুমিকা পালন করে।

আর উপজেলা পরিষদ নির্বাচনের মাধ্যমেই জনপ্রতিনিধি নির্বাচিত করা হয়। এখানে জনগনের সাথে সম্পৃক্ত হয়ে কাজ করবেন নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান। তাই নির্বাচনের দিক দিয়ে অন্য নির্বাচন থেকে এটি গুরুত্ব অনেক বেশী। সৎ, দক্ষ,কর্মঠ ব্যাক্তিকে নির্বাচিত করা প্রয়োজন বলে মনে করছেন মানুষজন। চেয়ারম্যান প্রার্থীরা দলীয় প্রার্থী হওয়ায় এখনও জোরেশুরে প্রচারনা শুরু হয়নি।


অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে নিবৃাচন করার জন্য আওয়ামীলীগের প্রতিটি গ্রুপ থেকে প্রার্থী দেওয়া হবে বলে জানা যায়। বিএনপি নির্বাচনে না আসলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে এই পদে নির্বাচন করার জন্য প্রচারনা চােিয় যাচ্ছে। ইসলামী সমমনা দলগুলোও এই পদে নির্বাচন করার জন্য তাদের স্ব স্ব অবস্থান থেকে প্রচারনা চালিয়ে যাচ্ছে। এদের মধ্যে ইসলামী ঐক্যজোটের মাওলানা এমদাদুল হক তার নিজ এলাকা থেকে নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, আমি ছাত্ররাজনীতি থেকে শুরু করে সামাজিক কর্মকান্ডে সময় দিয়ে যাচ্ছি। মানুষের পাশে থেকে সব সময় কাজ করছি। তিনি আরো বলেন, সুনামগঞ্জ পৌরসভার প্রয়াত চেয়ারম্যান মমিনুল মউজদীনের সাথে হাওর বাচাঁও, সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনে, নকল বিরোধী আন্দোলনে, মাদক বিরোধী আন্দেলনে আমার সক্রিয় অংশ গ্রহন ছিল। এখনও আছি, ভবিষ্যতেও থাকবো। উপজেলা পরিষদ এর সেবা সম্পর্কে এখনও গ্রামের অনেক মানুষ ওযাকিফহাল নয়। তাদের ন্যায্য অধিকার পৌছে দিতে আমি আপ্রাণ চেষ্টা করবো।


জেলা আওয়ামীলীগের সেচ্ছা সেবকলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. আবুল হোসেন বলেন, আমি ব্যাক্তিগত ভাবে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। আমি নিজেকে দলের জন্য নিবেদিত হিসেবে কাজ করতে চাই। তৃণমুলের সেবায় নিজেকে উৎসর্গ করতে চাই। উপজেলা পরিষদের সেবা থেকে যে সব নাগরিক বঞ্চিত রয়েছেন আমি তাদের জন্য কাজ করতে চাই। যারা সেবা পাচ্ছেন না তাদের কাছে উপজেলা পরিষদের সেবা পৌছে দেওয়াই আমার লক্ষ্য। এছাড়াও আওয়ামীলীগের পরিচয় দিয়ে নির্বাচনী প্রচারনা করছেন হাজী জাকির হোসেন শাহীন, মোঃ বাবলু মিয়া। মহলিা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য প্রচারনা চালিয়ে যাচ্ছেন মহিলা যুবলীগের যুগ্ম আহবায়ক ছাদিয়া বখত সুরভী।


আপনার এ্যাড দিন

ফটো গ্যালালি

Islamic Vedio

বিজ্ঞাপন ভিডিও এ্যাড




© All rights reserved © 2018 angina24.com
Design & Developed BY ThemesBazar.Com