শনিবার, ২০ Jul ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আজীবন সম্মাননা পেলেন জনাব ওসমান গণি ও শফিকুর রহমান মধু মিয়া বৃষ্টির ধারায় মুছে যাক “রোজা রাখি, আল্লাহর হুকুম পালন করি, নিজে সুস্থ থাকি অপরকে সুস্থ থাকতে উৎসাহিত করি” মঙ্গলকাটা কম্পিউটার ট্রেনিং সেন্টার ‘MCTC’র এক যুগ পূর্তিতে আনন্দ ভ্রমণ ফেনিবিল ও কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের অমর একুশে উদযাপন ‘আব্দুল গণি ফাউন্ডেশন’ মেধাবৃত্তি পরিক্ষা-২২ এর বৃত্তি প্রাপ্তদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত নারায়ণতলা মিশন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত সুনামগঞ্জের ডলুরা বর্ডারহাটে অনিয়ম ও মাদক বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত তৃতীয় বারের মত অনুষ্ঠিত হয়ে গেলো দাখিল ২০০৪ ব্যাচ এর মিলনমেলা কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের শীত বস্ত্র বিতরণ

সুন্দর সমাজ গড়তে চায় চরগাঁও এর তরুণরা

সুন্দর সমাজ গড়তে চায় চরগাঁও এর তরুণরা

স্টাফ রিপোর্ট

স্বেচ্ছাশ্রম বা স্বেচ্ছাসেবী সংগঠনের কার্যক্রম নিয়ে পূর্বে নেতিবাচক ধারণা থাকলেও বর্তমানে অঞ্চলভেদে এসব সংগঠনের কার্যক্রম অনেক বৃদ্ধি পেয়েছে। উপকৃত হচ্ছে সমাজ ও জাতি। সামাজিক এসব কার্যক্রমের দিক থেকে পিছিয়ে নেই সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার চরগাঁও গ্রামটি। সামাজিক অসংগতির প্রতি বিরূপ মনোভাবাপন্ন হয়ে স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের সমমনা কতিপয় যুবক একত্রিত হয় “এসো মোরা কাজ করি, মানবতার কল্যাণে এক সমৃদ্ধ সমাজ গড়ি” স্লোগানে। গড়ে তুলেছে “আলোকিত সমাজ গড়ি” নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। নিজেদের চারিত্রিক উন্নয়ন, নেতৃত্বের গুণাবলী অর্জনসহ আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে সংগঠনটি।


সংগঠন নিয়ে নিজের স্বপ্নের কথা জানাতে গিয়ে বায়েজিদ বোস্তামী আঙ্গিনা২৪.কমকে জানান, “স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করা আমার স্বপ্ন। আমি চাই সমাজকে নতুন কিছু উপহার দিতে। আমরা ইতিমধ্যে চরগাঁও- কাটাখালি রোড এবং চরগাঁও মেইনরোড থেকে গ্রামের ভেতরে যাওয়ার রোডে ভাঙ্গা অংশ মেরামত করেছি এবং প্রতি শুক্রবার মসজিদ পরিষ্কার করছি। নিজেদের ভালো ছাত্ররুপে গড়ে তোলার পাশাপাশি সাংস্কৃতি ও ক্রিড়া চর্চা করছি। আসলে সমাজের তরুণরা এগিয়ে গেলে এগিয়ে যাবে সমাজ ও রাষ্ট্র। তরুণরাই পারে পরিবর্তন আনতে” । স্বেচ্ছাসেবার মাধ্যমে পরিতৃপ্তি লাভের কথা জানাতে গিয়ে নূর আহমদ বলেন, “যখন মানুষের জন্য কিছু করতে পারি, তখন তৃপ্তি পাই”।

সংগঠন নিয়ে নিজের স্বপ্নের ব্যাখ্যা দিতে গিয়ে বাংলাদেশ পুলিশের ডিবি সদস্য সংগঠনের অন্যতম স্বপ্নদ্রষ্টা আতাউর রহমান সানি বলেন, “কীভাবে মানুষের জন্য কাজ করব, অসহায় মানুষের পাশে দাঁড়াবো, স্কুলগামী নয় এমন শিশুদের স্কুলগামী করবো তার স্বপ্ন দেখি। খবরের কাগজ খুললেই চোখে পরে অনেক স্থানে বাল্যবিবাহ হচ্ছে। অনেক শিশু ও তরুণী ধর্ষণের শিকার হচ্ছে। এসব বন্ধের জন্য মানুষকে সচেতন করার স্বপ্ন দেখি। আমার বিশ্বাস সমাজের তরুণরা এগিয়ে আসলে এসব বন্ধ করা সম্ভব হবে। এভাবেই একদিন সফলতা আসবে এবং গড়ে উঠবে সুন্দর আগামী।”


আপনার এ্যাড দিন

ফটো গ্যালালি

Islamic Vedio

বিজ্ঞাপন ভিডিও এ্যাড




© All rights reserved © 2018 angina24.com
Design & Developed BY ThemesBazar.Com