শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আজীবন সম্মাননা পেলেন জনাব ওসমান গণি ও শফিকুর রহমান মধু মিয়া বৃষ্টির ধারায় মুছে যাক “রোজা রাখি, আল্লাহর হুকুম পালন করি, নিজে সুস্থ থাকি অপরকে সুস্থ থাকতে উৎসাহিত করি” মঙ্গলকাটা কম্পিউটার ট্রেনিং সেন্টার ‘MCTC’র এক যুগ পূর্তিতে আনন্দ ভ্রমণ ফেনিবিল ও কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের অমর একুশে উদযাপন ‘আব্দুল গণি ফাউন্ডেশন’ মেধাবৃত্তি পরিক্ষা-২২ এর বৃত্তি প্রাপ্তদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত নারায়ণতলা মিশন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত সুনামগঞ্জের ডলুরা বর্ডারহাটে অনিয়ম ও মাদক বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত তৃতীয় বারের মত অনুষ্ঠিত হয়ে গেলো দাখিল ২০০৪ ব্যাচ এর মিলনমেলা কোনাপাড়া সমাজকল্যাণ যুব সংঘের শীত বস্ত্র বিতরণ

পবিত্র নগরী মক্কা আল মোকাররমায় “শারে- আল হজে মোহাম্মদ ইয়াওর উদ্দিন রচিত “বাংলায় আমপারা” বইয়ের প্রকাশনা উৎসব

পবিত্র নগরী মক্কা আল মোকাররমায় “শারে- আল হজে মোহাম্মদ ইয়াওর উদ্দিন রচিত “বাংলায় আমপারা” বইয়ের প্রকাশনা উৎসব

স্টাফ রিপোর্টার:: গতকাল ৩০ ডিসেম্বর ২০২১ ইংরেজী তারিখে বিশ্ব সাহিত্য সংসদের উদ্যোগে বিশিষ্ট লেখক সাংবাদিক বিশ্ব সাহিত্য সংসদের ডাইরেক্টার কাজী মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে গবেষক এডভোকেট মোহাম্মদ ইয়াওর উদ্দিন রচিত বাংলায় আমপারা গ্রন্থের প্রকাশনা উৎসব ও দোয়া মাফিল অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন ডা. মোহাম্মাদ মোস্তফা জমজমি। অনুষ্টানেরর শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন হাফিজ মারুফ দোস্ত মোহাম্মদ শেখ, নাতে রাসুল পরিবেশন করেন কাজী মোহাম্মদ ছাদিকুল ইসলাম ফয়সল, অন‍্যান‍্যের বক্তব্যে রাখেন কবি তোফাজ্জল হোসেন আবু মাসুম, মোহাম্মদ মুজিবুর রহমান, মোহাম্মদ সালা উদ্দিন, মোহাম্মদ সামসুর রহমান, মোছাম্মত সাদিয়া বেগম, মোছাম্মত তাহমিনা জামান নাদিয়া,মোহাম্মদ বিলাল হোসেন প্রমূখ। বক্তারা কবি লেখক গবেষক মোহাম্মদ ইয়াওর উদ্দিন এর সৃষ্টি কর্মের প্রশংসা করেন।

যেখানে আল কোরআন নাযিল হয়েছিল জাবালে নূর। আল্লাহ তাআলার নাজিল করা পবিত্র কুরআনের প্রথম আলোয় আলোকিত পাহাড়। যে পাহাড়ের গুহায় প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ওহি লাভে ধ্যানমগ্ন থাকতেন। বিশ্বব্যাপী যে পাহাড়কে গারে হেরা বা হেরা গুহা নামেই মানুষ সবচেয়ে চেনে বা জানে। সেই পবিত্র জবলে নূরের কাছে বাংলা আমপারার প্রকাশনা ও দোয়া মাহফিল করায় সবাই সন্তুুষ প্রকাশ করেন। গবেষক এডভোকেট মোহাম্মদ ইয়াওর উদ্দিন তার বক্তব্যে বলেন আমরা যেখানে বসে আল কোরআনের আলোচনা করছি তার পাচঁ শত গজ দূরে পবিত্র আল কোরআন নাযিল হয়েছিল। এই পবিত্র মক্কা নগরীর হেরা পাহাড়ের কাছে বসে আলোচনা করছি বলে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। তিনি বলেন সাধারণ মানুষ যাতে বুঝতে পারেন সহজ ভাষায় তা প্রকাশ করা হয়েছে, আশা করি তাতে মানুষ কিছুটা হলেও বঝতে পারবে।আমপারার তাফসীর ইংরেজি বাংলায় প্রকাশ করার জন্যে কাজ করিতেছেন। খুব তাড়াতাড়ি বের হবে। প্রধান অতিথি ডাঃ মোহাম্মদ মোস্তফা জমজমি বাংলা ভাষায় আমপারার কথা শুনে তাহা দেখে তার ভূয়সী প্রশংসা করেন। লেখকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। দোয়া পরিচালনার মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি হয়, শেষে অতিথি ও উপস্হিত সকলের মধ্যে আরাবিয়ান খেবসা ও বাংগালি খাবার পরিবেশন করা হয়।


আপনার এ্যাড দিন

ফটো গ্যালালি

Islamic Vedio

বিজ্ঞাপন ভিডিও এ্যাড




© All rights reserved © 2018 angina24.com
Design & Developed BY ThemesBazar.Com